এলাকার সড়কের দুরবস্থা সংক্রান্ত সংবাদ প্রতিবেদন

এলাকার সড়কের দুরবস্থা সংক্রান্ত সংবাদ প্রতিবেদন

এলাকার সড়কের দুরবস্থা সংক্রান্ত সংবাদ প্রতিবেদন

হাসিবুল আলম চাটখিল, (নোয়াখালী) ২২ জুলাই, ২০২১ নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার বাজার থেকে কুমিল্লা মনোহরগঞ্জ উপজেলার হাসান বাদ পর্যন্ত শহীদ মুক্তিযোদ্ধা একরামুল হক সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।প্রায় এক যুগ ধরে সড়কটি কোন সংস্কার কাজ হয়নি।সার্কের এ বেহাল দশায় যাত্রিরা দুর্ভোগ পোহাচ্ছে।

গতকাল মঙ্গলবার দুপুরে সরে জমিনে দেখা গেছে ১২ কিলোমিটার বীরভূম সড়কটি পুরোটাই বড় বড় গর্ত ও খানাখন্দে ভরা। জায়গায় জায়গায় মোহাম্মদ পুর ইউনিয়ন নগরপাড়া সেতু পর্যন্ত দুই কিলোমিটার অংশে দুই পাশের মাটি সরে গেছে।

প্রতিদিন এর সড়ক দিয়ে নোয়াখালীর চাটখিল ও সোনাইমুড়ি কুমিল্লার মনোহরগঞ্জ ও লাকসাম এবং চাঁদপুরের শাহরাস্তি উপজেলার হাজার হাজার বাসিন্দা চলাচল করে। এছাড়া কমপক্ষে ৩০টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ পথে যাতায়াত করে থাকে। এলাকাবাসী জানান ,সড়কটি তিন কিলোমিটার সোনাইমুড়ি এবং বাকি ৯ কিলোমিটার চাটখিল উপজেলায় পড়েছে। বিগত ২০১৯ সালের বন্যায় সরটি সুরক্ষিত স্থল দেবে গিয়ে বালু বের হয়ে আসে এবং সৃষ্টি হয় থানাখন্দের এরপর প্রতি বর্ষায় বৃষ্টিপাতের পানি ও কাদায় একাকার হয়ে যায়। যা এখন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

 

গত বুধবার একটি পিকআপ ভ্যান ভাওরকোট গ্রামের কাছে রাস্তার গর্তে পড়ে যায় এতে চালকসহ তিন জন যাত্রী আহত হন। চাটখিল ইউনিয়ন পরিষদের সাধারণ মানুষ মনে করে সড়কটির নিয়ে এলাকাবাসীর দুর্ভোগ দীর্ঘদিনের অথচ এর সাধক সমাধান কর্তৃপক্ষের কোন নজর নেই।

এটি মেরামতের জন্য স্থানীয় লোকজন সরকার প্রকৌশল অধিদপ্তরে একাধিকবার আবেদন করলেও কোন প্রতিকার পায়নি। এলাকাবাসীর দাবি গুরুত্বপূর্ণ এই সড়কটি দ্রুত সংস্কার করে জনদুর্ভোগ কমাতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যেন কার্যকর ব্যবস্থা গ্রহণ করে ।

অনেক শিক্ষার্থী সঠিকভাবে আবেদন পত্র লিখতে পারেন না। শিক্ষক এর কাছে অনেক শিক্ষার্থীদের কে কথা শুনতে হয়।

কাজটি যদিও খুবই সহজ ও অসাধারণ কাজ। তবুও দেখা যায় আবেদনপত্র লেখার জন্য একজন শিক্ষার্থী তার বন্ধু বান্ধবের কাছে সাহায্য নেওয়ার আগ্রহী।

একজন ভালো শিক্ষার্থীকে অবশ্যই আবেদনপত্র প্রশংসা পত্র এছাড়া বিভিন্ন দরখাস্ত লেখতে ও জানতে হবে।।

 

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থীরা। আমাদের ওয়ার্ডপ্রেস সাইটে আপনাকে স্বাগতম।

শিক্ষনীয় ও গুরুত্বপূর্ণ তথ্য জানতে আমাদের সাইটে ভিজিট করুন।

নিত্য নতুন গুরুত্বপূর্ণ ঘটনা ও শিক্ষনীয় তথ্য আমাদের সাইট থেকে সংগ্রহ করতে পারবেন।

বাংলা ভাষাভাষী শিক্ষার্থীদের জন্য আমরা আমাদের সাইটে বাংলা ভাষার রচনা সম্ভার সংগ্রহ করতে শুরু করেছি।
আমাদের সাইট থেকে আপনারা যে কোন ধরনের রচনা সংগ্রহ করে পড়তেও লিখতে পারবেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *